Usabangladesh24.com | logo

৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং

নিউইয়র্কে প্রক্লামেশন এ্যাওয়ার্ড লাভ করেছেন মৌলভীবাজারের জাবেদ উদ্দিন ও এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি।

প্রকাশিত : আগস্ট ২৯, ২০২১, ১৪:৩২

নিউইয়র্কে প্রক্লামেশন এ্যাওয়ার্ড লাভ করেছেন মৌলভীবাজারের জাবেদ উদ্দিন ও এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি।

নিউজ ডেস্কঃ করোনা মহামারীর শুরু থেকে বিশ্বব্যাপী মানবিক মূল্যবোধের দুই ধরনের চিত্র অবলোকন করেছে। তার একটা ছিল হৃদয়বিদারক মৃত্যুর মিছিল ঠেকাতে না পেরে নিকটজনদের সেবায় না এগিয়ে আসা এমনকি মৃত লাশ ফেলে পলায়নের মত ঘটনা অন্যদিকে পরম মমতায় ধর্ম বর্ণ নির্বিশেষে বাছ বিচার না কওে মানব কল্যাণে প্রয়োজনীয় মূহুর্তে সার্বক্ষণিক পাশে থেকে সেবা দান। এমনই ইতিবাচক কর্মসূচী নিয়ে কোভিডের জরুরী অবস্থা চলাকালীন সময়ে খোদ নিউইয়র্কের মত স্থানে মানুষের পাশে অবিশ্রান্ত কাজ করে গেছেন এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি নিউইয়র্ক, আমেরিকার সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন।

মহামারী শুরু থেকেই করোনা আক্রান্ত মানুষের পাশে থেকে তাদের মধ্যে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার, খাবার-দাবার দরিদ্রদের বাসায় বাসায় খাদ্য পৌছানো ও বিভিন্ন সংগঠনের কাছ থেকে খাদ্য সামাগ্রী সংগ্রহ করে প্রতিদিনই এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির সদস্যদের নিয়ে মানুষদের মধ্যে খাদ্য সহ জরুরী প্রোটেকটিভ উপাদান বিতরণ করছেন তিনি। বিগত রমজানে সংগঠনটি স্থানীয় মানুষদের মধ্যে ইফতার বিতরণ করে। করোনাকালীন সময়ে যারা পরিবারের সদস্য হারিয়েছেন সংগঠনটি তাদের অনেকের পাশেই সমমর্মী থেকে জানাযা, দাফন সহ তাৎক্ষণিক প্রয়োজনীয় কাজে সহযোগিতা করেছে। ভয়াাবহ করোনাকালীন সময়ে মানুষের সেবায় নিবেদিত থেকে কাজ করতে পেরে সংগঠনের সদস্যবৃন্দ নিজেদেরকে ধন্য মনে করেন। সমাজসেবী জনাব জাবেদ উদ্দিন মানব কল্যাণে সেবামূলক কার্যক্রম অব্যহত রাখার বিষয়ে সংগঠনের সকল স্তরের সদস্যদের উদ্বুদ্ধ করে চলেছেন।

উল্লেখ্য এই মানবহিতকর অব্যাহত চলমান কর্মসূচীর জন্য গত কয়েক সপ্তাহ আগে সংগঠনটি কংগ্রেস অফিস ও ডাউন টাউন ম্যানহাটন বাংলৃদেশী কমিউনিটি থেকে সম্মানজনক এ্যওয়ার্ড এবং সিনেটর দপ্তর সহ নিউইয়র্কের বিভিন্ন সংগঠন থেকে উৎসাহমূলক এ্যাওয়ার্ড অর্জন করেছেন। বিগত ২৫ আগষ্ট বিকেলে নিউইয়র্কের স্টেট এ্যাসেমবিø ম্যান অফিস থেকে জহরান মানদানি এর হাত থেকে কৃতিত্ব সম্মান স্বরূপ প্রক্লামেশন এ্যাওয়ার্ড গ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন। এ সময়ে স্টেট এ্যাসেমবিøম্যান এর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এই সময়ে জাবেদ উদ্দিন জানান, মানুষ মানুষের পাশে থেকে কাজ করলে কিভাবে সমস্যা সমাধান করা যা তা তিনি অর্জন করেছেন। তিনি সেই অভিজ্ঞতার আলোকে উপস্থিত অন্যান্য সবাইকে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য যে, জাবেদ উদ্দিন মৌলভীবাজার জেলার ১নং খলিলপুর ইউনিয়নের কেশবচর গ্রামের অধিবাসী। বতর্মানে তিনি স্থায়ীভাবে আমেরিকায় বসবাস করছেন। তিনি মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি ইউএসএ ইন্ক এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এ্যাওয়ার্ড গ্রহণের পর জাবেদ উদ্দিন বলেন, মানব সেবায় কাজ করার জন্য তাকে স্টেট এসেম্বলি ম্যান অফিস যে সম্মান দিয়েছেন এর জন্য তিনি কৃতজ্ঞ। এই মানবতাবাদি সেবা কাজে তাকে যারা সহযোগিতা করেছেন তাদের কাছে তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সেই সাথে আশাবাদ ব্যক্ত করেন যে সাম্প্রতিক চলমান কার্যক্রম পেন্ডামিক অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

সংবাদটি পড়া হয়েছে 9 বার

A Concern Of Positive International Inc USA.
All Rights Reserved -2019-2021

President Of Editorial Board : Moinul Chowdhury Helal
Editor In Chief : Hamidur Rahman Ashraf
Editor : Habib Foyeji
Managing Editor : Mohammad Sahiduzaman Oni
CEO : Mahfuzur Rahman Adnan

2152- B, Westchester Ave., Bronx, New York 10462 USA.

Phone : 9293300588, 7188237535

7188237538 (Fax)

Email :
usabangladesh24@gmail.com (News)

info@usabangladesh24.com (CEO)