Usabangladesh24.com | logo

১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২১ ইং

ক্লাব বিশ্বকাপ আয়োজন নিয়ে চিন্তায় ফিফা

প্রকাশিত : অক্টোবর ০৯, ২০২১, ০৬:২০

ক্লাব বিশ্বকাপ আয়োজন নিয়ে চিন্তায় ফিফা

স্পোর্টস ডেস্কঃ করোনার জন্য ফিফা আগামী বছর পর্যন্ত ক্লাব বিশ্বকাপ স্থগিত রাখার পরিকল্পনা করেছে। করোনাভাইরাসের বিধিনিষেধের ফলে জাপান চলতি বছরের ডিসেম্বরে সাত দলের টুর্নামেন্টের আয়োজন থেকে সরে দাঁড়ায়। এরপর দক্ষিণ আফ্রিকাও দেশের নাগরিকদের আরও টিকার উল্লেখ করে ক্লাব বিশ্বকাপের বিড পরিত্যাগ করে। ফিফা এখন আগামী বছরের জানুয়ারি বা ফেব্রুয়ারিতে প্রতিযোগিতাটি আয়োজনের চেষ্টা চালাচ্ছে।

FIFA World Cup 2022 Stadiums - Qatar - The Stadium Guideএক্ষেত্রে কাতার একটি বিকল্প হয়ে উঠতে পারে। ক্লাব বিশ্বকাপের ২০২০ সংস্করণ পিছিয়ে ২০২১ সালে কাতারের রাজধানী দোহায় হয়েছিল। যেখানে চ্যাম্পিয়ন হয় জার্মানির বায়ার্ন মিউনিখ। এছাড়া ২০২২ সালের নভেম্বরে কাতারেই শুরু হবে বিশ্বকাপ ফুটবল।
Football: 2018 World Cup watched by record 3.5 billion people, says Fifa,  Football News & Top Stories - The Straits Timesবিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসাবে চলতি বছরের ডিসেম্বরে ফিফা কাতারে আরব কাপ প্রতিযোগিতার আয়োজন করতে চলেছে। চেলসি চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী হিসাবে ক্লাব বিশ্বকাপে যোগ্যতা পেয়েছে। যদি কাতারে পরিকল্পনা অনুযায়ী টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয় সেক্ষেত্রে পশ্চিম লন্ডনের দ্য ব্লুজ প্রিমিয়ার লিগ উইকএন্ডকে ব্যবহার করবে ক্লাব বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতা করার ক্ষেত্রে।
২৪টি দলের বর্ধিত ক্লাব বিশ্বকাপ এই বছর চীনে অভিষেক হওয়ার কথা ছিল। কিন্তু এটি স্থগিত করা হয়। কারণ মহামারীর কারণে চলতি বছরের মাঝামাঝি সময় ইউরো বা কোপা আমেরিকার অনুষ্ঠিত হয়। ফলে সে সময় দেশের হয়ে খেলতে ব্যস্ত হয়ে পড়েন বিভিন্ন ক্লাবের ফুটবলাররা। পাশাপাশি ক্লাব বিশ্বকাপের জন্য ফিফা পরিকল্পিত তহবিল সংগ্রহ করতে অক্ষম ছিল। ফলে সাত দলের ফরম্যাট, যেখানে অংশ নেবে ছ’টি মহাদেশের ক্লাব চ্যাম্পিয়নরা ও আয়োজক দেশের ঘরোয়া লিগ বিজয়ী দল সেটা আরও এক বছরের জন্য বাড়ানো হয়।

সংবাদটি পড়া হয়েছে 5 বার

Managing By Positive International Inc.
All Rights Reserved -2019-2021

President Of Editorial Board : Moinul Chowdhury Helal
Editor : Hamidur Rahman Ashraf
Managing Editor : Mohammad Sahiduzaman Oni
CEO : Mahfuzur Rahman Adnan

Contact : 78-19, 101 Avenue, Ozonepark,

New York 11416

Phone : +1 347 484 4404

Email :
usabangladesh24@gmail.com (News)

info@usabangladesh24.com (CEO)