Usabangladesh24.com | logo

৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২২ ইং

‘শেখ হাসিনা সবসময় মানবতার পাশে থাকেন’

প্রকাশিত : ডিসেম্বর ০৫, ২০২১, ১০:৩০

‘শেখ হাসিনা সবসময় মানবতার পাশে থাকেন’

নিউজ ডেস্কঃ 

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সবসময় মানবতার পাশে থাকেন।  তিনি সবসময় মানুষের জন্য কাজ করে চলছেন।  তিনি উত্তরাঞ্চলকে বেশি গুরুত্ব দিয়ে থাকেন।  উত্তরাঞ্চল হচ্ছে ড. ওয়াজেদ মিয়ার পণ্য ভূমি।  রংপুর হচ্ছে তারুণ্যের প্রতীক সজীব ওয়াজেদ জয়ের জেলা।

রোববার সকালে রংপুরের বেগম রোকেয়া মিলনায়তনে আঞ্চলিক চর সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিস্তাকে ঘিরে সরকার মহাপরিকল্পনা হাতে নিয়েছে জানিয়ে উপমন্ত্রী বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে বন্যা খরার মতো দুর্যোগ মোকাবিলাসহ পাল্টে যাবে তিস্তা তীরবর্তী লাখো মানুষের আর্থ সামাজিক প্রেক্ষাপট।  গড়ে উঠবে আধুনিক শহর ও পর্যটন কেন্দ্র।  তার হাত ধরেই দেশের স্বার্থ অক্ষুন্ন রেখে গঙ্গা চুক্তি হয়েছে।  তিস্তা চুক্তিও হবে ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, স্যাটেলাইট শহর ও পর্যটন কেন্দ্র গড়ে তোলারসহ খনন করা হবে তিস্তা নদী ও চর। ফলে প্রতি বছর ২০ হাজার কোটি টাকার ফসল উৎপাদনের পাশাপাশি ভাঙন থেকে রক্ষা পাবে হাজার হাজার বাড়িঘর।  তাহলে নদীভাঙন ও জলাবদ্ধতা থাকবে না।  এই অঞ্চলে ফসলের যাতে বাম্পার ফলন হয় সেজন্য কাজ করছে সরকার।  এই প্রকল্প বাস্তবায়ন হরে মানুষের আর্থসামাজিক অবস্থার ব্যাপক উন্নতি হবে। মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন শামীম হায়দার পাটোয়ারী এমপি, জার্মানির চিফ অফ পার্টি মার্ক নসব্যাক প্রমুখ।

পরে এনামুল হক শামীম রংপুর পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন দপ্তর ও আবাসিক ভবন পরিদর্শন করেন এবং তাদের খোঁজখবর নেন উপমন্ত্রী।

সংবাদটি পড়া হয়েছে 11 বার

Managing By Positive International Inc.
All Rights Reserved -2019-2021

President Of Editorial Board : Moinul Chowdhury Helal
Editor : Hamidur Rahman Ashraf
Managing Editor : Mohammad Sahiduzaman Oni
CEO : Mahfuzur Rahman Adnan

Contact : 78-19, 101 Avenue, Ozonepark,

New York 11416

Phone : +1 347 484 4404

Email :
usabangladesh24@gmail.com (News)

info@usabangladesh24.com (CEO)