Usabangladesh24.com | logo

২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই জানুয়ারি, ২০২২ ইং

সরকারের সম্পূর্ণ বোরকা খোলার আগেই পদত্যাগ করুন: রিজভী

প্রকাশিত : জানুয়ারি ১১, ২০২২, ০৬:৩২

সরকারের সম্পূর্ণ বোরকা খোলার আগেই পদত্যাগ করুন: রিজভী

নিউজ ডেস্কঃ বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের মানুষ তো জানে, এখন পৃথিবীর মানুষের কাছেও এই সরকারের বোরকা খুলতে শুরু করেছে। আমি প্রধানমন্ত্রীকে বলবো, আপনার সরকারের সম্পূর্ণ বোরকা খোলার আগেই পদত্যাগ করুন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন, তাকে চিকিৎসার সুযোগ দিন, কারাবন্দী সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে মুক্তি দিন। তা না হলে সবকিছু উন্মোচন হয়ে যাবে। উন্মোচন তো হচ্ছেই, যখন সম্পূর্ণ উন্মোচন হবে আর পালিয়েও নিজের মুখ ঢাকতে পারবেন না।

সোমবার (১০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের সাবেক সভাপতি সাংবাদিক রুহুল আমীন গাজীসহ সব কারাবন্দী সাংবাদিকের মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশ এ সমাবেশের আয়োজন করে।

রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী জনগণের চোখকে ধুলা দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে দিয়ে সংলাপ ডেকেছেন। কিসের সংলাপ? আমরা আগে দেখতাম বাস-ট্রেনে হকার বড়ি বিক্রি করতে মজার মজার কাহিনী বলতো। মানুষ আকর্ষণ হলে তারপর বড়িটা বিক্রি করতো। তিনি সেই ধরনের হকারগিরি করছেন। কারণ আল্টিমেটলি যে নির্বাচন কমিশন হবে সেখানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন ঘটবে। তার আগে সংলাপের নামে একটা তামাশা করে যাচ্ছেন।

বিএফইউজে একাংশের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে ও ডিইউজের (একাংশ) সাংগঠনিক সম্পাদক দিদারুল আলমের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব নুরুল আমীন রোকন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিইউজের (একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, ডিইউজের সহ-সভাপতি শাহিন হাসনাত, বাছির জামাল, রাশেদুল হক,বাকের হোসাইন, মোদাব্বের হোসেন, খায়রুল বাশার, পেশাজীবী নেতা ডা. মাজহারুল আলম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মুরসালিন নোমানী, ডিইউজের কোষাধ্যক্ষ গাজী আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক ডিএম আমিরুল ইসলাম অমর ও রুহুল আমিন গাজীর ছেলে আফফান আবরার আমিন প্রমুখ।

রিজভী বলেন, এই সরকারের প্রত্যেকটি কাজের পেছনে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার চেষ্টা থাকে। চিরদিন টিকে থাকার জন্য যা কিছু করা দরকার, তিনি সেটা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু সেটা হয় না।

শওকত মাহমুদ বলেন, রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে আমরা একটি বছর রাজপথে আন্দোলন করছি। তাকে মিথ্যা মামলায় গ্রেফতার করে জেলে ভরা হয়েছে। সাংবাদিকদের ওপর এই সরকারের আক্রোশ খুব স্বাভাবিক। কারণ যারা ভোটে নির্বাচিত হয় না, যারা মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করে না, যারা একদলীয় শাসন কায়েম করতে পারে; তাদের জন্য এটা অস্বাভাবিক ঘটনা নয়।

এম আবদুল্লাহ রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে চলমান আন্দোলন আরও কঠোর করা হবে বলে হুঁশিয়ারি শওকত মাহমুদ। ২০২০ সালের ২১ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক রুহুল আমিন গাজীকে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে জেলে আছেন তিনি।

সংবাদটি পড়া হয়েছে 8 বার

Managing By Positive International Inc.
All Rights Reserved -2019-2021

President Of Editorial Board : Moinul Chowdhury Helal
Editor : Hamidur Rahman Ashraf
Managing Editor : Mohammad Sahiduzaman Oni
CEO : Mahfuzur Rahman Adnan

Contact : 78-19, 101 Avenue, Ozonepark,

New York 11416

Phone : +1 347 484 4404

Email :
usabangladesh24@gmail.com (News)

info@usabangladesh24.com (CEO)