ক্যালিফোর্নিয়ার দাবদাহ বিরাজ করবে পুরো সপ্তাহ

সাউদার্ন ক্যালিফোর্নিয়ার চলমান তীব্র দাবদাহ খুব শীঘ্রই কমছে না। কর্তৃপক্ষ জানিয়েছে, এই দাবদাহ বিরাজ করবে সোমবার পর্যন্ত। তাপমাত্রা উঠবে তিন অঙ্কে। একই সাথে বজ্রপাতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তীব্র দাবদাহের কারণে বুধবার থেকে অত্র অঞ্চলে হিট অ্যাডভাইজরি জারি রয়েছে। এই দাবদাহ আরও বেশি দীর্ঘায়িত হতে পারে।

দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস রবিবার বিকেলে বজ্র‍্যসহ বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে৷ স্যান গেব্রিয়েলের পাহাড়ে মেঘ জমতে শুরু করেছে যার ফলে আকস্মিক বন্যা হতে পারে।

রবিবার লং বিচে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০৮ ডিগ্রী, বুরব্যাংকে ১১০ ডিগ্রী, অক্সনার্ডে ১০১ ডিগ্রী এবং ক্যামারিলোতে ১০৬ ডিগ্রী।

রাজ্য কর্তৃপক্ষ বাসিন্দাদের যতোটা সম্ভব ঘরের ভিতর থাকতে ও পোষাপ্রাণী, বৃদ্ধ ও অসুস্থদের দিকে বিশেষ নজর রাখতে অনুরোধ জানান।

সোমবার কিছু অঞ্চলের তাপমাত্রা ১১০ ডিগ্রী বা এর বেশিও থাকতে পারে। পালম স্প্রিংস, ল্যাংকেস্টার, এনচিনো এবং নর্থরিজে তীব্র দাবদাহ বিরাজ করবে।

লস এঞ্জেলেস এবং অরেঞ্জ কাউন্টিতে গড় তাপমাত্রা থাকবে ৯৭ ডিগ্রী আর বৃষ্টির সম্ভাবনা থাকবে অন্তত ১০ শতাংশ।

চলতি সপ্তাহের পুরোটা সময়েই এমন তাপমাত্রা বিরাজ করবে। পরে তাপমাত্রা কিছুটা কমে ৮০ ডিগ্রীতে নেমে আসবে।

সোমবার উপত্যকা ও ইনল্যান্ড অ্যাম্পায়ারেও তাপমাত্রা কিছু স্থানে ১০৯ ডিগ্রী পর্যন্ত উঠবে আর বৃষ্টির সম্ভাবনা থাকবে ২০ শতাংশ।

সৈকত এলাকাও বেশ উষ্ণ থাকবে। তাপমাত্রা থাকবে ৮৫ ডিগ্রী, ঢেউ বয়ে যাবে ২ থেকে ৪ ফুট উঁচু দিয়ে আর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ১০ শতাংশ।

পাহাড়ি এলাকায় সোমবার তাপমাত্রা বিরাজ করবে ৮৫ ডিগ্রী আর বৃষ্টিপাতের সম্ভাবনা থাকবে ২০ শতাংশ। এই পরিস্থিতি বিরাজ করবে টানা কয়েকদিন।

মরুভূমি অঞ্চলে তীব্র দাবদাহ বিরাজ করবে। সোমবার তাপমাত্রা সর্বোচ্চ বিরাজ করবে ১১০ ডিগ্রী আর বৃষ্টির সম্ভাবনা থাকবে ১০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: