‘পেটে ভাত নেই ১০০ ওয়াটের বাল্ব জ্বলছে, এর নাম কি উন্নয়ন’

নিউজ ডেস্কঃ 

বর্তমানে দেশে এক মণ ধান বিক্রি করে এক কেজি গরুর মাংস কেনা যায় না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, মানুষের পেটে খাবার নেই। পরনে কাপড় নেই। সমস্ত বাজারে দাউ দাউ করে আগুন জ্বলছে।

 

 

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশ তুমি কার’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী বলছেন- আমরা সক্ষমতা অর্জন করেছি, আমরা এখন ইউরোপের অস্ত্র কিনতে পারি। যদি এভাবে যেতে চায়, ২০২৩ পর্যন্ত সরকার যেতে পারবে না। উন্নয়ন মানে কয়টা ব্রিজ করা না, নিয়নবাতি লাগানো না। এমনকি জিডিপি বা মাথাপিছু আয়বৃদ্ধিও উন্নয়ন নয়। উন্নয়নের সব সূচক উন্নত হলেই দেশকে উন্নত বলা যাবে।’

সরকার-মালিক-শ্রমিকেরা মিলেই গণপরিবহণের ভাড়া বাড়িয়েছে মন্তব্য করে মান্না বলেন, আপনার পেটে ভাত নেই, একটা ১০০ ওয়াটের বাল্ব জ্বলছে। এর নাম কি উন্নয়ন?

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এতে আরও বক্তব্য দেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইবরাহিম ও বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: