usabangladesh24.com | logo

১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩০শে নভেম্বর, ২০২২ ইং

মিশিগান চাকরির সাইটগুলিতে ‘চরম বর্ণবাদের’ প্রতিবাদ করতে অ্যান আর্বারে শ্রমিকরা জড়ো হয়েছে

প্রকাশিত : জানুয়ারি ২৮, ২০২২, ০৭:৪০

মিশিগান চাকরির সাইটগুলিতে ‘চরম বর্ণবাদের’ প্রতিবাদ করতে অ্যান আর্বারে শ্রমিকরা জড়ো হয়েছে

নিউজ ডেস্কঃ মিশিগানের একটি বৈদ্যুতিক চুক্তির ব্যবসার প্রাক্তন কর্মী এবং তাদের কয়েক ডজন সমর্থক গতকাল বৃহস্পতিবার, একটি ডাউনটাউন অ্যান আর্বার নির্মাণ সাইটের কাছে বিক্ষোভ দেখায়, যা তারা কাজের সাইটে শ্রমিকদের সাথে “অশ্লীলভাবে বর্ণবাদী” আচরণ হিসাবে বর্ণনা করেছে তার প্রতিবাদ করে৷

“আর বর্ণবাদী ঠিকাদার নয়!” এর মতো বার্তা সহ চিহ্ন বহন করা এবং “জাস্টিস ফর ইউনাইটেড সিক্স,” তারা বর্ণবাদ এবং বৈষম্য সম্পর্কে কথা বলেছে তারা বলেছে যে তারা ২০১৫ এবং ২০২১ এর মধ্যে ইউনাইটেড ইলেকট্রিক্যাল কন্ট্রাক্টরদের জন্য কাজ করার সময় অভিজ্ঞতা এবং প্রত্যক্ষ করেছে।

কোম্পানির ছয় প্রাক্তন কর্মচারী মার্কিন জেলা আদালতে একটি মামলা দায়ের করেছেন, অভিযোগ করেছেন যে তারা এবং অন্যান্য রঙের কর্মীদের নিয়মিতভাবে এন-শব্দ এবং “ওয়েটব্যাক” এর মতো বর্ণবাদী নাম এবং “আমি আমার চাবুক বের করার আগে তাড়াতাড়ি করুন” এর মতো মন্তব্যের শিকার হন। এবং “তোমার বাগানে ফিরে যাও।”

তারা অভিযোগ করে যে শ্বেতাঙ্গ কর্মীদের ক্ষেত্রে তাদের গুরুতর অসম আচরণ, প্রশিক্ষণের সুযোগ এবং ক্ষতিপূরণ দেওয়া হয়েছিল।

ইউনাইটেড ইলেকট্রিক্যাল, যার অফিস লিভোনিয়া এবং ল্যান্সিং-এ রয়েছে, একটি বিবৃতি প্রকাশ করে অভিযোগগুলিকে ভিত্তিহীন এবং একটি ইউনিয়নের দ্বারা চলমান হয়রানি প্রচারণার অংশ বলে অভিহিত করেছে – ইলেকট্রিক্যাল ওয়ার্কার্সের ইন্টারন্যাশনাল ব্রাদারহুড – কোম্পানির কার্যক্রমে হস্তক্ষেপ করার জন্য ডিজাইন করা হয়েছে৷

প্রেসিডেন্ট স্কট ফ্লেলার বলেন, “আমাদের কোম্পানির কারো কাছে এই দাবিগুলো আগে কখনোই আনা হয়নি।” “আমরা বৈষম্যের যে কোনো দাবিকে অত্যন্ত গুরুত্ব সহকারে নিই এবং তা করার ট্র্যাক রেকর্ড রয়েছে। যখন এই একই বাদী গত বছর আমাদের বিরুদ্ধে সমান কর্মসংস্থান সুযোগ কমিশন (EEOC) এর কাছে অভিযোগ দায়ের করেছিল, তখন আমরা একটি পুঙ্খানুপুঙ্খ, স্বাধীন পর্যালোচনা পরিচালনা করেছিলাম, সেই দাবিগুলিকে প্রমাণ করার জন্য কিছুই প্রকাশ করেনি৷ এবং এটি আমাদের বোধগম্য যে EEOC এখন সেই দাবিগুলির বিষয়ে পদক্ষেপ নিতে অস্বীকার করেছে।”

ইউনাইটেড ইলেক্ট্রিক্যাল তার বৈচিত্র্যময় এবং প্রতিভাবান কর্মশক্তির জন্য গর্বিত এবং বৈচিত্র্য হল কোম্পানির অন্যতম মূল মূল্য এবং কর্মীরা বৈচিত্র্যের প্রশিক্ষণের মধ্য দিয়ে যায়, ফ্লেলার বলেন।

“আমরা আমাদের গ্রাহকদের চলমান সমর্থনের প্রশংসা করি, যারা আমাদের কোম্পানির মূল্যবোধকে সম্মান করার সাথে সাথে আমাদের দলের গুণমান এবং নির্ভরযোগ্যতাকে বিশ্বাস করে,” তিনি বলেছিলেন।

বিক্ষোভকারীরা বৃহস্পতিবার দ্য স্ট্যান্ডার্ড থেকে জড়ো হয়েছিল, জর্জিয়া-ভিত্তিক ল্যান্ডমার্ক প্রপার্টিজ দ্বারা ডাউনটাউন অ্যান আর্বারে একটি ১০-তলা উচ্চতা নির্মিত হচ্ছে। তারা অভিযোগ করে যে ল্যান্ডমার্ক ইউনাইটেড ইলেকট্রিকালকে নিয়োগ করেছে এবং আগের শ্রমিকরা ঠিকাদারের জন্য কাজ করার অভিজ্ঞতা অর্জন করেছে এমন “চরম বর্ণবাদ” সম্পর্কে সপ্তাহ আগে অবহিত হওয়ার পর থেকে কোনো পদক্ষেপ নিতে অস্বীকার করেছে।

সংবাদটি পড়া হয়েছে 76 বার

Managing By Positive International Inc.
All Rights Reserved -2019-2022

President Of Editorial Board :

Moinul Chowdhury Helal
Editor : Hamidur Rahman Ashraf
Managing Editor : Mohammad Sahiduzaman Oni
CEO : Mahfuzur Rahman Adnan

Contact : 78-19, 101 Avenue, Ozonepark,

New York 11416

Phone : +1 347 484 4404

Email :
usabangladesh24@gmail.com (News)

info@usabangladesh24.com (CEO)